1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ১০ মে ২০২৪, ০৩:৪৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

টেস্ট নিয়ে ‘হ্যাঁ’ ‘না’ কিছুই বলেননি সাকিব

  • আপডেট টাইম : বুধবার, ২ মার্চ, ২০২২
  • ১৭২ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : সাড়ে চার বছর আগে দক্ষিণ আফ্রিকা সফরে ছুটি নিয়ে ওই সফরে খেলেননি টেস্ট। সেই থেকে টেস্টে অনিয়মিত বিশ্বসেরা অলরাউন্ডার।

নিষেধাজ্ঞা কাটিয়ে টেস্টে অনিয়মিত হয়ে গেছেন সাকিব। গত ১৪ মাসে বাংলাদেশ দল যেখানে খেলেছে ১৯টি টেস্ট, সেখানে এই সময়ে সাকিব খেলেছেন মাত্র ৪টি টেস্ট।

আইপিএলে খেলে টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি নিবেন বলে গত বছর শ্রীলংকা সফর করেননি সাকিব আল হাসান। তাকে ছাড়াই শ্রীলংকা সফরে দুই টেস্ট খেলতে হয়েছে বাংলাদেশকে। পারিবারিক কারণে এ বছরের শুরুতে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে নিউ জিল্যান্ড সফরও করেননি সাকিব।

আগামী ২৮ মার্চ থেকে ১১ এপ্রিল দক্ষিণ আফ্রিকা সফরে ৩ ম্যাচের ওয়ানডে এবং ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। এই সফরে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে থাকা নির্ধারিত টেস্ট দুটি ৩ থেকে ১১ এপ্রিল। আইপিএলে অবধারিত দল পাচ্ছেন, তা ধরে নিয়ে দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট খেলা থেকে বিরত থাকতে চেয়েছিলেন সাকিব।

তবে আইপিএলে এই প্রথম নিলামে অবিক্রিত থাকায় দৃশ্যপটে পরিবর্তন এসেছে। দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট খেলার সিদ্ধান্ত পূর্ণবিবেচনা করবেন সাকিব, সোমবার ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ চলাকালে সিদ্ধান্ত পরিবর্তনের কথা সাকিবের কাছ থেকে জেনে নিয়ে গণমাধ্যমকে বলেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এমপি-‘যেহেতু সাকিব আইপিএলে নেই, আইপিএলে ও যাচ্ছে না, তাহলে তো দক্ষিণ আফ্রিকায় টেস্ট না খেলার কোনো কারণ দেখছি না। কাছাকাছি তো যেতে পারি না। খেলা শেষে দূর থেকে ওর সঙ্গে কথা হয়েছে। আমি ওকে বললাম যে,দক্ষিণ আফ্রিকা থেকে টেস্ট খেলে আসো, তারপর তোমার সঙ্গে কথা আছে। ও একটু হেসে বললো,আপনি যা বলেন। আমার কথা হচ্ছে ও খেলবে। আমি এখন পর্যন্ত যা জানি ও খেলবে। ও একবারও বলেনি যে খেলবে না। যা বলেছিল আইপিএলের কথা। এর বাইরে তো বলেনি।’

চট্টগ্রামে ওয়ানডে সিরিজ খেলে ঢাকায় ফিরে টিম ম্যানেজমেন্ট থেকে দুই ঘণ্টা ছুটি নিয়ে রাজধানীর তেজগাঁওয়ে ইয়ামাহা ফ্ল্যাগশিপ সেন্টার উদ্বোধন করতে এসে সাকিব কিন্তু আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট খেলার কথা নিশ্চিত করেননি।

শো রুম উদ্বোধনের পর উপস্থিত গণমাধ্যমকে বলেছেন- ‘আজ ছুটিতে আছি। স্পোর্টস নিয়ে কোনো কথা বলবেন না।খোলাসা করার কিছু নেই। ঠিক আছে, জানতে পারবেন। আসেন নাস্তার সময় হয়ে যাচ্ছে।’

বিপিএলের ফাইনালের আগে ট্রফি ফটোসেশনে উপস্থিত না থেকে অমিতাভ রেজার শুটিংয়ে কাটিয়েছেন। তা নিয়ে মিডিয়ায় বিস্তর সমালোচনা হলে সাকিবের অপরাধে অপরাধী করা হয়েছে ফরচুন বরিশালকে। মাত্র ১৩ দিনের মধ্যে দ্বিতীয় দফায় জৈব সুরক্ষা বলয় থেকে বেরিয়ে অংশ নিয়েছেন শুটিংয়ে ! অবশ্য দু’বারই শুটিং শেষে জৈব সুরক্ষা বলয়ে ঢুকেছেন করোনা পরীক্ষায় নেগেটিভ সার্টিফিকেট নিয়ে !

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..